হিজরাদের নিয়ে নির্মিত বাংলা ছবি

হিজড়া‌দের জীব‌ন ও ভৌ‌তিক গ‌ল্পে নি‌র্মিত ‘মায়াবী‌নি’ চল‌চ্চিত্র‌টি মু‌ক্তি পা‌বে আগামী ৩ ফেব্রুয়া‌রি। ছ‌বি‌টির মু‌ক্তি উপল‌ক্ষে রোববার সন্ধ্যায় এফ‌ডি‌সির জ‌হির রায়হান কালার ল্যা‌বে অনু‌ষ্ঠিত হয় এক মায়াবী‌নি সন্ধ্যা। প্রথ‌মেই সি‌নেমার তিন‌টি গান ও ট্রেইলার দেখা‌নো আগত অ‌তিথিদের।

মায়াবী এ সন্ধ্যায় উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দেশ চল‌চ্চিত্র প‌রিচালক স‌মি‌তির মহাস‌চিব ব‌দিউল আলম খোকন। ‌বি‌শিষ্ট চল‌চ্চিত্র নির্মাতা শাহীন সুমন, প্র‌যোজক ইকবাল হো‌সেনসহ আরও অনেকে। সক‌লে ছ‌বি‌টির সাফল্য কামনা ক‌রেন।

ব‌দিউল আলম খোকন সি‌নেমার গানগু‌লোর প্রসংশা ক‌রে ব‌লেন, ‘গানগু‌লোর চিত্রায়ন আমা‌কে মুগ্ধ ক‌রে‌ছে। আমার ম‌নে হ‌য়ে‌ছে সি‌নেমা‌টিও দর্শক‌দের মুগ্ধ কর‌বে। অন্তর থে‌কেই সি‌নেমা‌টির সাফল্য কামনা ক‌রি।’

অনুষ্ঠা‌নে আরও ছি‌লেন ছ‌বি‌টির নির্মাতা আকাশ আচার্য্য, নায়ক সাইমন, সি‌নেমা‌টির সঙ্গীত প‌রিচালক ও শিল্পী শাহ‌রিয়ার রাফাতসহ চল‌চ্চিত্র‌টির অন্যান্য কলাকুশ‌লীরা।

সাইমন ব‌লেন,’ এক‌টি সি‌নেমার প‌রিচালক সফল হ‌লে কলাকুশ‌লীরাও সফলতা পান। আমরা ভা‌লো এক‌টি সি‌নেমা উপহার দেওয়ার চেষ্টা ক‌রে‌ছি। আশা ক‌রি নিরাশ হ‌বেন না দর্শক।’

‘মায়াবীনি’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক ও চিত্রনায়িকা আইরিন সুলতানা। এক‌টি বি‌শেষ চ‌রি‌ত্রে অ‌ভিনয় ক‌রে‌ছেন হা‌সি।

হা‌সি বাস্ত‌বে হিজড়া। সি‌নেমা‌তেও অভিনয় ক‌রে‌ছেন হিজড়ার চ‌রি‌ত্রে। অন্য‌দি‌কে সাইমন ও অমি ত হাসানকেও দেখা যা‌বে হিজড়ার চ‌রি‌ত্রে অভিনয় কর‌তে। এ ছাড়া আরো অভিনয় করেছেন- কাজী হায়াৎ, কমল প্রমুখ।

সিনেমাটির পরিচালক আকাশ বলেন, ‘এটা একটি ভৌতিক গল্পের ওপর নির্মাণ করা হয়েছে। এ ধরনের সিনেমা এর আগে বাংলাদেশে নির্মাণ করা হয়নি। তাই সিনেমাটি দেখে দর্শক আনন্দ পাবে।’

প্রযোজনা প্রতিষ্ঠান এসপি পিকচার্সের এ সিনেমাটির নাম প্রথমে ছিল ‘মায়া’।
পরে এর নাম পরিবর্তন করে ‘মায়াবীনি’ করা হয়।


EmoticonEmoticon