রাজনীতিতে সাকিব,আপু ও মিলন !


আমার টেকনিক্যাল টিমসহ আমি কয়েকদিন আগে ছবিটি দেখেছি। আমার ছবি সাড়ে তিন ঘণ্টা দীর্ঘ হয়েছে, সেখান থেকে কেটে আড়াই ঘণ্টায় নিয়ে এসেছি। ছবি একেবারেই টানটান অবস্থায় আছে।’

এমনটাই জানালেন ‘রাজনীতি’র পরিচালক বুলবুল বিশ্বাস। সিনেমাটির চিত্রায়নের শেষ পর্যায়ে নায়িকা অপু বিশ্বাস নিখোঁজ হন। এ প্রসঙ্গে বুলবুল বলেন, ‘আমার সাথে দিদির কথা হয়েছে। তিনি নিজ থেকেই আমাকে ফোন দিয়েছেন। হঠাৎ করে হারিয়ে যাওয়ার জন্য তিনি অনুতপ্ত। যদিও কারণ বলেননি।
বলেছেন সামনা সামনি সব কিছু খুলে বলবেন। আমার রাজনীতি ছবিতে কোনো কাজ বাকি থাকলে সেটি তিনি শেষ করতে চেয়েছেন।

তিনি আরো বলেন, ‘এরই মধ্যে কিছু জায়গাতে দিদিকে ব্যবহার করতে পারব। জায়গাও ঠিক করেছি। আসলে দিদি নিখোঁজ হওয়ার পর কিছু কাজ শাকিব খানকে দিয়ে শেষ করেছিলাম, যেখানে অপু দিদি থাকলে ভালো হতো। আমরা সেই জায়গাগুলোতে তাঁকে নিয়ে শুটিং করব।’

অপুকে নিয়ে শুটিং করা প্রসঙ্গে বুলবুল বিশ্বাস বলেন, “একদিনের জন্য হলেও দিদিকে নিয়ে শুটিং করতে চাই। আগামী মার্চ মাসে হতে পারে, এখনো ঠিক নেই তবে তিনি যেহেতু ফিরেছেন তাই আমি চাই আমার ‘রাজনীতি’ ছবি দিয়েই তিনি আবারও কাজ শুরু করবেন।”

এদিকে সংবাদমাধ্যমকে সিনেমাটির অন্য অভিনেতা আনিসুর রহমান মিলন জানান, মার্চে তার সঙ্গে অপুর একটি রোমান্টিক গানের দৃশ্যায়ন হবে। কিন্তু উল্টোটাই বললেন বুলবুল বিশ্বাস বলেন, ‘ছবির গল্পে মিলন ভাই অপুকে এক তরফা ভালোবাসে। সেখানে কোনো রোমান্টিক গানের সুযোগ নেই। যদি থাকতো তা হলে অবশ্যই করতাম। আর এর আগে যে গান করেছিলাম সেখান থেকেও দুটি গান বাদ দিতে হয়েছে ছবির গতি ধরে রাখতে। আবার ছবির প্রয়োজনে একটি গান নতুন করে লিখে তা শুট করেছি। আমি আসলে যা করছি তা ছবির প্রয়োজনেই।’ ‘রাজনীতি’তে আরো অভিনয় করছেন আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া প্রমুখ। ছবিটির গান করছেন ফুয়াদ ও অদিত।



EmoticonEmoticon