মাতৃভাষা দিবসে সৈয়দ আব্দুল হাদীর নতুন গান ‘বর্ণমালা’

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ উপলক্ষে ভাষাশহীদদের স্মরণে সা রে গা মা একাডেমির ভাষার গান ‘বর্ণমালা’। দেশবরেণ্য সংগীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী ও সা রে গা মা একাডেমির শিশু শিল্পীদের কণ্ঠে নতুন এ ভাষার গানটির কথা লিখেছেন মাহফুজ বিল্লাহ্ শাহী। সুর ও সংগীত আয়োজন করেছেন শেখ সাদী খান।

বর্ণমালা গানের ভিডিডিওটি সিডি চয়েসের ব্যানারে মুক্তি পাবে আগামী ২০ ফেব্রুয়ারি। সিডি চয়েসের অফিসিয়াল ইউটিব চ্যানেলে এবং পাশাপাশি শুনতে পাবেন জিপি মিউজিকে।

গানটির ভিডিওতে সৈয়দ আব্দুল হাদী ও সা রে গা মা একাডেমীর শিশু কিশোররা অংশগ্রহণ করেছেন।

গানটির শিল্পী সৈয়দ আব্দুল হাদী বলেন, সা রে গা মা একাডেমি এবারের একুশে ফেব্রুয়ারিতে ভাষার উপর একটি নতুন গান করেছে। গানটি আমি গেয়েছি এবং আমার সঙ্গে বেশ কিছু শিশু-কিশোরও গেয়েছে। সা রে গা মা একাডেমি অত্যন্ত যত্ন ও আন্তরিকতার সাথে গানটি তৈরি করেছে। তাদের সীমিত সম্পদ সত্ত্বেও আমি অত্যন্ত আনন্দের সাথে কাজটি করেছি এ জন্য বিশেষ করে যে, নতুন প্রজন্মের শিশু-কিশোররা এর মাধ্যমে ভাষার প্রতি তাদের যে একটি দায়িত্ব রয়েছে, ভাষার প্রতি তাদের যে ভালোবাসা সেই ভালোবাসা আবার নতুন করে প্রাণ পাবে। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনাদের সমর্থন থাকবে গানটির প্রতি।

সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদী খান বলেন, সা রে গা মার এই বর্ণমালা গানটি শিশুদেরকে বর্ণমালা শিখতে সাহায্য করবে। আমি মনে করি বিরাট একটা ভূমিকা পালন করবে।

গানটির গীতিকার ও একাডেমির পরিচালক মাহফুজ বিল্লাহ্ শাহী বলেন, “বর্ণমালা” গানটি দেশের প্রত্যেকটি শিশু-কিশোরদের গান হিসেবে স্বীকৃতি পাবে বলে আমি মনে করি।

ফিরোজ কবীর ডলারের পরিচালনায় গানটির গ্রন্থনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সা রে গা মা একাডেমির পরিচালক মাহফুজ বিল্লাহ্ শাহী। প্রযোজনায় সা রে গা মা একাডেমি।


EmoticonEmoticon