অভিনেতা মিজু আহমেদ আর নেই


বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা মিজু আহমেদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬২ বছর।

রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেন যোগে দিনাজপুর যাওয়ার পথে সোমবার (২৭ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়। শ্যুটিং করতে মিজু আহমেদ দিনাজপুরে যাচ্ছিলেন।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নেতা মুশফিকুর রহমান গোলজারসহ বেশ কয়েকজন অভিনেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেনে ওঠার কিছুক্ষণ পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে সেখান থেকে তাকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মিজু আহমেদকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ বর্তমানে কুর্মিটোলা হাসপাতালে রয়েছে।

মিজু আহমেদ ১৯৫৩ সালের ১৭ নভেম্বর কুষ্টিয়ার জন্মগ্রহণ করেন। শৈশবকাল থেকে তিনি থিয়েটারের প্রতি খুবই আগ্রহী ছিলেন। পরবর্তী তিনি কুষ্টিয়ার স্থানীয় একটি নাট্যদলের সঙ্গে যুক্ত হন।

১৯৭৮ সালে 'তৃষ্ণা' চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। কয়েক বছর পরে তিনি ঢালিউড চলচ্চিত্র শিল্পে অন্যতম সেরা একজন খলনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এছাড়া তিনি তার নিজের চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ফ্রেন্ডস মুভিজের ব্যানারে বেশ কয়েকটি চলচ্চিত্র প্রযোজনা করেন। এছাড়াও তিনি সেরা অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।



EmoticonEmoticon