আসছে লোপার একক অ্যালবাম 'আত্মা সঙ্গী'


একাধারে সংগীতশিল্পী ও সংবাদপাঠিকা তবে নিজেকে একজন সংগীতশিল্পী হিসেবেই পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন লোপা হোসেইন। যে কারণে তিনি তার তৃতীয় একক অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আসছে রোজার ঈদে এ অ্যালবাম নিয়ে হাজির হবেন তিনি। অ্যালবামের নাম ‘আত্মা সঙ্গী’। মোট ৮টি গান থাকবে এতে। সব গানের কথা লিখেছেন এবং সুর করেছেন তারই স্বামী সীরাজুম মুনির।

এছাড়া আসছে বৈশাখে সীরাজুম মুনিরের লেখা এবং সুর করা পহেলা বৈশাখের একটি নতুন গান ভিডিও আকারে প্রকাশ করবেন বলে নিশ্চিত করেছেন লোপা হোসেইন। এদিকে গান এবং সংবাদ পাঠের পাশাপাশি নিজের মিডিয়া সম্পর্কিত প্রতিষ্ঠান ‘স্পট লাইট মিডিয়া হাউজ’ নিয়ে তিনি এখন খুব ব্যস্ত। আসছে এপ্রিল মাস থেকেই তারই সার্বিক তত্ত্বাবধানে যাত্রা হতে যাচ্ছে এই প্রতিষ্ঠানটির। আগ্রহী শিক্ষার্থীদের সংবাদ পাঠ, উপস্থাপনা, আরজে, রিপোর্টিং, ভিডিও মনিটরিং এবং ফটোগ্রাফি বিষয়ে শিক্ষা দেয়া হবে। এতে লোপা হোসেইনের পাশাপাশি মিডিয়ার স্বনামধন্যরা প্রশিক্ষণ দেবেন। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি’ ডিপার্টমেন্ট থেকে দ্বিতীয়বারের মতো মাস্টার্স করছেন লোপা। এর আগে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং ইউডা থেকে মিউজিকে মাস্টার্স সম্পন্ন করেন। তিনি বলেন, সবকিছু মিলিয়েই আমার এখন বেশ ব্যস্ত সময় যাচ্ছে। সংবাদ পাঠে যেমন সময় দিতে হচ্ছে ঠিক তেমনি গানেও। পাশাপাশি নিজের স্বপ্নের প্রতিষ্ঠানটির জন্যও বেশ ব্যস্ততা যাচ্ছে। তবে সবকিছুর পরও ভালোভাবে দ্বিতীয় মাস্টার্সটা শেষ করতে চাই। সবসময়ই আমাকে পাশে থেকে সহযোগিতা করছেন আমার স্বামী সীরাজুম মুনির।

সীরাজুম মুনির বলেন, লোপার জন্য বেশকিছু গান লিখেছি, সুর করেছি। প্রতিটি গানের কথা এবং সুরে শ্রোতারা নতুনত্বতো খুঁজে পাবেনই। লোপার কণ্ঠে গানগুলো নতুন এক রূপ নেবে এটাই আমার বিশ্বাস। উল্লেখ্য, এ যাবৎ প্রকাশিত লোপার একক দুটি অ্যালবাম হচ্ছে ‘আঁড়ি’ ও ‘আশার ভেলা’।  



EmoticonEmoticon