আবু হেনা রনির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

 প্রধানমন্ত্রীকে নিয়ে বিরূপ মন্তব্য করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ভারতের জি-বাংলা চ্যানেলের কমেডি শো মীরাক্কেল চ্যাম্পিয়ান আবু হেনা রনির (৩০) বিরুদ্ধে নাটোরের সিংড়া থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে। মঙ্গলবার বিকেলে মামলাটি করেছেন সিংড়া উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সবুজ।

মামলায় অভিযুক্ত আবু হেনা রনি সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম বিলদহরের আব্দুল লতিফের ছেলে। যিনি সম্প্রতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সাগরজলে পা ভেজানো নিয়ে ব্যঙ্গ করে একটি স্ট্যাটাস দেন। পরে অনেকে তীব্র বিরূপ প্রতিক্রিয়া দেখালে এক পর্যায়ে রনি স্ট্যাটাসটি ডিলিট করতে বাধ্য হন।

একজন জনপ্রিয় কমেডিয়ান প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যঙ্গ করে এরূপ স্ট্যাটাস দেয়ায় প্রশ্নের ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

মামলার বাদী হাফিজুর রহমান সবুজ সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত জীবন নিয়ে কেউ আপত্তিকর মন্তব্য করলে সেটা আমরা মেনে নেবো না। তার দৃষ্টান্তমূলক শাস্তি হোক - এটাই আমাদের দাবি।

এ বিষয়ে সিংড়া থানার ওসি আব্দুল্লাহ আল-মামুন জানান, মামলাটি বৃহস্পতিবার রাতে রেকর্ড করা হয়েছে। তদন্ত অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


EmoticonEmoticon