ঈদের নাটক দিয়ে কাজে ফিরলেন সুজানা

বেশকিছুদিন দেশের বাইরে ছিলেন সুজানা। বলা যায় বিরতির পর আবারো অভিনয়ে ফিরেছেন তিনি। ইফতেখার আহমেদ ফাহমির নির্দেশনায় ঈদ বিশেষ একটি নাটকে অভিনয়ের মধ্যদিয়ে সুজানা অভিনয়ে ফিরেছেন।

ইফতেখার আহমেদ ফাহমি জানান, এখনো নাটকটির নাম ঠিক করা হয়নি। গত বৃহস্পতিবার থেকে রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্য ধারনের কাজ শুরু হয়েছে। এতে সুজানার সহশিল্পী হিসেবে আছেন শহীদুজ্জামান সেলিম, অপূর্ব ও সুমাইয়া শিমু।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সুজানা বলেন, ‘এর আগেও ফাহমির নির্দেশনায় বেশ কিছু নাটকে অভিনয় করেছি। তার নির্দেশনায় কাজ করতে সবসময়ই আমার খুব ভালোলাগে। কারণ ফাহমি বেশ আরাম দিয়েই শিল্পীর কাছ থেকে কাজ আদায় করে নেয়। পাশাপাশি ফাহমির নাটকে কাজ করতে গেলে শিল্পীকে কোন মেকাপ নিতেই দেয় না। এটা অবশ্য একদিক দিয়ে বেশ আরামদায়ক। কারণ মেকাপের বাড়তি কোন ঝামেলা থাকে না। বেশ কয়েক মাস বিরতির পর কাজ করতে এসে ভীষণ ভালোলাগছে। আশাকরি কাজটি দর্শকের খুব ভালোলাগবে।’

সুজনা সর্বশেষ ইমরানের কম্পোজিশনে তাহসানের গাওয়া ‘কেউ না জানুক’ গানের মিউজিক ভিডিওর মডেল হয়েছিলেন। এই মিউজিক ভিডিওটি বেশ সাড়া ফেলে। এটি নির্মাণ করেছিলেন মিজানুর রহমান আরিয়ান। মিউজিক ভিডিওর মডেল হিসেবেও সুজানা দর্শকের কাছে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছেন। যে কারণে এর আগেও দেশের আলোচিত সঙ্গীতশিল্পীদের মিউজিক ভিডিওতে তাকে মডেল হিসেবে দেখা যায়।

এদিকে আসছে ২৪ মে অনলাইন ডিজাইনার বুটিক ‘অদ্রিয়ানা এক্সক্লুসিভস’র মডেল হিসেবে কাজ করবেন সুজানা। এরইমধ্যে এই বুটিক বেশ আলোচনায় এসেছে আগ্রহী ক্রেতাদের মধ্যে। রাজধানীর উত্তরায় অবস্থিত প্রতিবন্ধী শিশুদের আবাসস্থল ‘চেসার হোম’র সঙ্গে বিগত তিন বছর যাবত সম্পৃক্ত সুজানা। এখানকার ২৬টি শিশুর নানান সমস্যার সমাধানের চেষ্টার পাশাপাশি তাদের দেখভালোও করেন তিনি। পাশাপাশি তাদের নানান আবদারও রাখেন তিনি। তবে সুজানার স্বপ্ন ঢাকার খুব কাছাকাছি একটি বৃদ্ধাশ্রম করা। সেই স্বপ্ন নিয়েই তিনি এগিয়ে যাচ্ছেন। তিনি আশা করেন তার এই স্বপ্ন একদিন নিশ্চয়ই পূরণ হবে।

এদিকে সুজানা সর্বশেষ বিইউ শুভর নির্দেশনায় দুটি নাটকে এবং রাকেশ বসুর নির্দেশনায় ‘সিক্সথন্সে’ নাটকে অভিনয় করেন।


EmoticonEmoticon