ফিরেছেন শাবানা, যাবেন এফডিসিতেও


৮০’র দশকের বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা শাবানা। তিনি দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী অভিনেত্রী। কিন্তু ২০০০ সালের পর চলচ্চিত্র ছেড়ে সপরিবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এই নায়িকা। ব্যক্তিগত কাজে দু’ একবার দেশে এলেও চলচ্চিত্র অঙ্গনের মানুষদের সঙ্গে তেমন যোগাযোগ রাখেননি তিনি।

সম্প্রতি আবার বাংলাদেশে এসেছেন একসময়ের জনপ্রিয় এই চিত্রনায়িকা। এবার মাসখানেক সময় তিনি দেশে থাকবেন। এছাড়া দীর্ঘদিন পর এবার তিনি চলচ্চিত্রের প্রাণকেন্দ্র বিএফিডিসিতেও পা রাখবেন বলে জানা গেছে।

আগামী ২৫ মে দুপুরে বাংলাদেশ পরিচালক সমিতির উদ্যোগে স্বাধীনতা মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম ছবি ‘ওরা ১১ জন’-এর কলাকুশলীদের সংবর্ধনা দেয়া হবে। ওই অনুষ্ঠানে হাজির হবেন ছবিটির অন্যতম অভিনেত্রী শাবানা।

২৩ মে দুপুরে এফডিসিতে সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি জানান, এরই মধ্যে ঢাকায় পা রেখেছেন কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত অভিনেত্রী শাবানা। অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’-এ আজীবন সম্মাননা দেয়া হবে শাবানাকে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও তার উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। সশরীরে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেবেন অভিনেত্রী, এমনটাই চাইছেন ভক্তরা।


EmoticonEmoticon