ইউটিউবে কাজী শুভ ও রাফাতের ‘রোজাদার’

মাহে রমজান হলো তাকওয়া অর্জনের জন্য প্রশিক্ষণের মাস। এ মাসের লক্ষ্য হলো রমজানের বাইরের বাকি ১১মাস রমজানের মতো পালন করার সামর্থ্য অর্জন করা, দেহকে হারাম খাদ্য গ্রহণ ও হারাম কাজ থেকে বিরত রাখা এবং মনকে অপবিত্র চিন্তাভাবনা, হারাম কল্পনা ও পরিকল্পনা থেকে পবিত্র রাখা।

মাহে রমজানের এই পবিত্রতার কথা চিন্তা করেই ‘ধ্রুব মিউজিক স্টেশন’ তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছে জনপ্রিয় দুই সুফী গানের শিল্পী কাজী শুভ এবং শাহরিয়ার রাফাতের মাহে রমজানের পবিত্রতার গান ‘রোজাদার’।

‘হে রোজাদার রাখো রোজা/ রোজা রাখার মতো’ এমন কথার গানটি লিখেছেন- আবু তাহের বেলাল, সুর করেছেন- হরি মোহন দেবনাথ এবং সঙ্গীতায়জন করেছেন-মীর মাসুম।

গানটি প্রসঙ্গে কাজী শুভ বলেন, গানটিতে মহান আল্লাহর আদেশ রোজা শুদ্ধভাবে পালনের কথা বলা হয়েছে। পাশাপাশি রোজার পবিত্রতা রক্ষার কথা বলা হয়েছে। গানটির সুর করা হয়েছে হামদ-নাত এর আদলে। আশা করছি গানটি সবার ভালো লাগবে। পাশাপাশি দর্শক-শ্রোতা রোজার আদব সম্পর্কেও জানতে পারবেন।

গানটির ভিডিও নিয়ে রাফাত বলেন, একজন রোজাদার ব্যক্তি যে রোজা রাখা অবস্থায় কোনো অন্যায় কাজ করতে পারে না, কিংবা করলেও তিনি অনুশোচনায় ভোগেন। গানিটির ভিডিওতে দর্শক-শ্রোতা এমনটাই দেখতে পাবেন। পাশাপাশি মহান আল্লাহর দরবারে নিজেকে সপে দেয়ার বিষয়টিও উঠে এসেছে ভিডিওতে। এই ভিডিওটি একটু হলেও একজন ধর্মপ্রাণ মানুষের হৃদয়কে নাড়া দেবে।

গানটির ভিডিও নির্মাণ করেছেন রায়হান রাফি। ১০ রমজান সেহরি এবং ইফতারের মাঝামাঝি সময়ে ‘ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় রোজাদার গানটির ভিডিও।


EmoticonEmoticon