বাপ্পী লাহিড়ী ও অরিজিতের সংগীতে গাইবেন ড. মাহফুজুর রহমান


বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের সংগীতানুষ্ঠান প্রচার হয় কোরবানি ঈদে। অনুষ্ঠানটি ছিল দর্শকপ্রিয়তার শীর্ষে। এরপর বেশ কিছু গণমাধ্যমে বলেছে, তিনি গান অনেক আগে থেকেই করেন। নিয়মিত গেয়েও যাবেন। কারও সমালোচনায় থেমে যাওয়ার মানুষ তিনি নন।
এবার জানা গেল, উপমহাদেশের জনপ্রিয় সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ী ও বলিউডে তরুণ প্রজন্মের ক্রেজ অরিজিৎ সিংয়ের সুর-সংগীতে কণ্ঠ দেবেন ড. মাহফুজুর রহমান। এ কথা জানিয়েছেন তিনি নিজেই। মাহফুজুর রহমান বলেন, বাপ্পী লাহিড়ী ও অরিজিৎ সিং দুজনের সঙ্গে প্রাথমিক আলাপ হয়েছে। শিগগিরই ফলপ্রসূ আরও খবর জানানো হবে।
গেল ঈদুল আজহায় ড. মাহফুজুর রহমানের একক গানের অনুষ্ঠান ‘স্মৃতির আলপনা আঁকি’ প্রচার হয় এটিনএন বাংলায়। অনুষ্ঠানটি প্রচারের পর অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই ব্যাপক আলোচনা শুরু হয়। ড্রয়িং রুপ থেকে চায়ের দোকানের আড্ডা, সবখানেই মাহফুজুর রহমানের নাম উঠে আসে।
তবে মাহফুজুর রহমানের গানের কণ্ঠ নিয়ে কিছু বিতর্কের সৃষ্টি হয়। এসব কিছু পাত্তা দেননি সফল এই মিডিয়া ব্যক্তিত্ব। তার ভাষ্য, প্রশংসাটাই বেশি হয়েছে। যারা সমালোচনা করেছে একটি বিশেষ মহলের উসকানিতে তারা এটি করেছে। তারা কখনই আমার ভালো চায় না। তাদের ঈর্ষা হলো মাহফুজুর রহমান টিভি চ্যানেল, গান, গল্প থেকে শুরু করে সব ক্ষেত্রেই কেন উন্নতি করছে। তাকে কীভাবে পঁচানো যায়। এই অপচেষ্টায় আমার পথরোধ করতে আদাজল খেয়ে নেমেছে।
মাহফুজুর রহমান বলেন, ‌‘যে যত সমালোচনা করুক আমার কোনো কাজ কেউ ঠেকাতে পারবে না। আমার দুঃখ যারা সমালোচনা করেছে তারা কেউই গঠনমূলক সমালোচনা করেনি। কোনো সংগীত পরিচালক, শিল্পী বা প্রখ্যাত সংগীতকার এখন পর্যন্ত বলেনি, আপনার গান ভুল ছিল। আবারও বলছি, যারা আমার গান নিয়ে সমালোচনা করেছে তাদের আমি চ্যালেঞ্জ দিচ্ছি আমাকে তারা দেখাক কোথায় আমার ভুল।’


EmoticonEmoticon