ইভান ও তিশার "সোফাসেট"


সোফাসেট' ইশতিয়াক আহমেদের গল্প, সংলাপ এবং নির্মাণে একটি স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র। 'বুকের ভেতর সমুদ্র নিয়ে মরুভূমিতে যাওয়া যায়, সমুদ্রে নয়। সমুদ্রতো সমুদ্রকে টানে না'  কিংবা 'প্রেম হচ্ছে একটা মানুষের অন্ধ সময়ের গল্প। বিয়ের পর কর্নিয়া স্থাপন হয়। তারপর মানুষ অন্যরকম পৃথিবী দেখতে শুরু করে। '

এরকম শক্তিশালী সংলাপ নির্ভর এই গল্পটি আমদের খুব পরিচিত মধ্যবিত্ত পরিবারের গল্প। ভালোবাসার টানে একটি ছেলে একটি মেয়ের সদ্য শুরু হওয়া অভাবী সংসারের টানাপোড়ন, ভালোবাসা, আত্মসম্মানবোধ, বাঁচা-মরা, লড়াইয়ের গল্প। নারায়ণগঞ্জ, পুরান ঢাকা, মহাখালীসহ ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং শেষ হয়েছে কিছুদিন আগেই।   ডাবিং, সম্পাদনা শেষে এবং মিউজিকের কাজ চলছে।

একটি সোফাসেটকে ঘিরেই এগিয়ে যায় গল্প। 'জীবনের গল্পে' শিরোনামে একটি দারুন গান রয়েছে এখানে। ইশতিয়াক আহমেদের লেখায় গানটির সুর এবং কণ্ঠ দিয়েছেন রবিন। গানটিও এই গল্পের বড় চমক কিংবা শক্তি বলা যায়।  

'সোফাসেট' গল্পে মূল চরিত্রে অভিনয় করেছেন ইভান সাইর এবং তাসনুভা তিশা। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন আনোয়ার হোসেন, আল নাহিয়ান, মাবুবুল আলম, অধরা জাহান, পিয়াল প্রমুখ। ক্যামেরায় ছিলেন মোঃ সোলাইমান। নেপথ্য কন্ঠে আরজে অরণ্য। মার্চের প্রথম দিকে দেশের প্রধান কোন ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পাবে 'সোফাসেট'।


EmoticonEmoticon