তারকাদের প্রতিদিনের লাইফ স্টাইল

নাম্বার সহ এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল দেখুন ২০১৯

এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল আগামী ২০১৯ সালের মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে।

উল্লেখ্য গত ২রা ফেব্রুয়ারি ২০১৯ তারিখে একযোগে সারা বাংলাদেশে শুরু হয় এসএসসি, দাখিল এবং ভোকেশনাল পরীক্ষা ২০১৯ এবং লিখিত পরীক্ষা শেষ হয় ২রা মার্চ ২০১৯ তারিখে। ফলাফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী দীপু মনি সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি রেজাল্ট ফলের অনুলিপি হস্তান্তর করা হবে। এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী। দুপুর ২টার পর থেকে পরীক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এবং আমাদের বাংলা সাইবার থেকে মার্কশীটসহ এসএসসি রেজাল্ট জানতে পারবে।

পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ: May 2019

পাশের হার:

মোট অংশগ্রহনকারী পরীক্ষার্থী: ২,১৩৫,৩৩৩ জন

এসএসসির ফলাফল ২০১৯ নাম্বারসহ মার্কশীট দেখুন এখানে

Click Hare


২০১৮ সালের এসএসসির পাশের হার:
১০ বোর্ডে মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ২৬ হাজার ৫৭৪ জন। এর মধ্যে পাস করেছিল ১৫ লাখ ৭৬ হাজার ১০৪ জন। মোট ২৮ হাজার ৫৫৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছিল। এর মধ্যে এক হাজার ৫৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শত ভাগ শিক্ষার্থী পাস করেছিল। আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন শুধু এসএসসি পরীক্ষায় গড় পাসের হার ৭৯ দশমিক ৪০। জিপিএ ৫ পেয়েছে এক লাখ ২ হাজার ৮৪৫ জন। অন্যদিকে পাশের হার মাদ্রাসায় ৭০ দশমিক ৮৯ শতাংশ এবং কারিগরীতে ৭১ দশমিক ৯৬ শতাংশ।

অনলাইনে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ দেশের সকল বোর্ড এর ফলাফল একযোগে প্রকাশ করে থাকে। কিন্তু ওইদিন সারা দেশ থেকে একযোগে ঐ সাইটে ফলাফল দেখার চেস্টা করার ফলে অনলাইনে ফলাফল জানা অনেক কস্টসাধ্য হয়ে পড়ে। তাই স্বাভাবিক ভাবেই সবার বিকল্প পদ্ধতি খোঁজার প্রয়োজন হয়ে পড়ে। আপনারা অনেকেরই হয়তো জানা নেই ঐ ওয়েবসাইটের পাশাপাশি বাংলাদেশের সব শিক্ষা বোর্ড তাঁদের নিজস্ব ওয়েব-সাইটেও মার্কশীট সহ ফলাফল প্রকাশ করে থাকে। সেখান থেকে অপেক্ষাকৃত সহজে ফলাফল জানা যায়।

মোবাইলে এস এম এস এর মাধ্যমে এস এস সি পরীক্ষার ফলাফল ২০১৯ জানার পদ্ধতিঃ

যে কোন মোবাইল অপারেটর এর মেসেজ অপশন এ গিয়ে লিখতে হবে SSC .
এরপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ড এর প্রথম তিন টি অক্ষর লিখতে হবে। যেমনঃ
DHA = Dhaka Board | COM = Comilla Board | RAJ = Rajshahi Board | JES = Jessore Board | CHI= Chittagong Board | BAR = Barisal Board | SYL = Sylhet Board | DIN = Dinajpur Board | MAD = Madrassah Board | TEC= Technical Board

এরপর, একটি স্পেস দিন এবং আপনার রোল নম্বরটি লিখুন।
এবার একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার সাল অর্থাৎ 2019 লিখুন।
Example: SSC <স্পেস>DHA<স্পেস> 123456 <স্পেস> 2019
এবার মেসেজ টি পাঠাতে হবে 16222 নম্বরে।

আপনার পছন্দ হতে পারে

Comments are closed.