নায়ক হয়ে ফিরছেন ইলিয়াস কাঞ্চন

http://bangla.thereport24.com/article_images/2015/10/22/kanchon-home.jpg 

স্বাধীনতার পরপর সুভাষ দত্তের হাত ধরে তার চলচ্চিত্রে আসেন ইলিয়াস কাঞ্চন। দীর্ঘ চলচ্চিত্র জীবনে তিনি ইন্ডাস্ট্রিতে উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল ও দর্শক নন্দিত সিনেমা। অভিনেত্রী অঞ্জু ঘোষের সঙ্গে ‘বেদের মেয়ে জোসনা’ ছবিটি ঢাকাই ছবির ইতিহাসে সর্বাধিক ব্যবসা করা সিনেমার তালিকায় প্রথম হয়ে আছে আজও। বর্তমানে সিনেমায় কম দেখা যায় এই ইলিয়াস কাঞ্চনকে।

তবে নাটক টেলিছবিতে অভিনয় করেন মাঝে মধ্যেই। এবার নায়ক হয়ে ফিরছেন এই কিবদন্তি অভিনেতা। না, সিনেমায় না। একটি টেলিছবিতে নিজের নায়ক পরিচয়েই পাওয়া যাবে তাকে। নাম ‘জুনিয়ার আর্টিস্ট লতিফ’। এটি রচনা ও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। এ মাসেই পাঁচদিন এই টেলিফিল্মের শুটিং হয়েছে। আরো একদিন বাকি আছে বলে জানালেন নির্মাতা।

ইলিয়াস কাঞ্চন বলেন,‘ সুমন আনোয়ারের কথা আমি বিভিন্ন জনের কাছে শুনেছি, তিনি ভালো কাজ করেন। এবারই প্রথম তার নির্দেশনায় অভিনয় করেছি। জুনিয়র আর্টিস্ট লতিফ’র গল্প ভাবনাটা ভালো লেগেছে।’

টেলিফিল্মটির গল্প প্রসঙ্গে সুমন আনোয়ার বলেন, একটি নাটক, টেলিফিল্ম বা চলচ্চিত্র সংশ্লিষ্ট ইউনিটের প্রত্যেকের আন্তরিক অংশগ্রহণেই চূড়ান্ত রূপ নেয়। ‘জুনিয়র আর্টিস্ট লতিফ’ টেলিফিল্মটির মধ্যদিয়ে আমি এই বিষয়টিই তুলে ধরার চেষ্টা করছি। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন আফরান নিশো। আর ইলিয়াস কাঞ্চন ভাই অভিনয় করেছেন তার নিজের চরিত্রে। এছাড়া এই টেলিফিল্মে আহসান হাবিব নাসিম প্রযোজকের চরিত্রে এবং মৌসুমী হামিদ অভিনয় করেছেন প্রধান সহকারী পরিচালকের চরিত্রে।


EmoticonEmoticon