তারকারা কে কোন আসনের মনোনয়নপত্র কিনলেন?

https://www.bn.bangla.report/content/media_cache/470x264/untitled-2_107.jpg 

আবারও শুরু হতে যাচ্ছে জাতীয় পর্যায়ে প্রতিনিধি নির্বাচন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর। সেই দিনটিকে সামনে রেখে চলছে বিভিন্ন দলের মনোনয়ন বিতরণ। এরই মধ্যে গেল শুক্রবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ। মনোনয়নপত্র বিতারণ শেষও হয়েছে।

সেখানে দেখা গেছে তারকাদের ভিড়। আওয়ামী লীগের গয়ে নির্বাচনে অংশ নিতে রীতিমত হিড়িক পড়েছে তারকাদের। তারা নিজ নিজ এলাকার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র কিনেছেন ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগের পার্টি অফিস থেকে।

সেখানে গাজীপুর-৫ আসন থেকে মনোনয়ন কিনেছেন চিত্রনায়ক ফারুক। চিত্রনায়িকা কবরী তার আগের আসন নারায়ণগঞ্জ ছেড়ে এবার মনোনয়ন চাইছেন ঢাকা-১৭ আসন থেকে। নীলফামারী-২ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা আসাদুজ্জামান নূর।

সঙ্গীতশিল্পী মমতাজ মনোনয়নপত্র কিনেছেন মানিকগঞ্জ-২ আসন থেকে। অভিনেত্রী তারানা হালিম তালিকায় আছেন টাঙ্গাইল-৬ এর প্রার্থী হিসেবে। ফেনী-৩ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হতে চান অভিনেত্রী শমী কায়সার। তিনি মনোনয়নপত্র কিনেছেন।

চিত্রনায়ক শাকিল খান আওয়ামী লীগের প্রার্থী হতে চান বাগেরহাট-৩ আসনে। ঢাকাই সিনেমার ডেঞ্জারম্যান খ্যাত অভিনেতা ডিপজল মনোনয়নপত্র কিনেছেন ঢাকা-১৪ আসন থেকে।

একই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বী হলেন অভিনেত্রী শমী কায়সার ও রোকেয়া প্রাচী। তারা মনোনয়নপত্র কিনেছেন ফেনী-৩ আসন থেকে।

নরসিংদী-৫ রায়পুরা থেকে আওয়ামী লীগের হয়ে সংসদ নির্বাচন করতে মনোনয়নপত্র কিনেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা ড. মাসুদ পথিক। ময়মনসিংহ-৩ গৌরীপুর) আসনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা সিদ্দিকুর রহমান। ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

আছেন ক্রিকেট তারকারাও। ক্রিকেটার মাশরাফি মনোনয়নপত্র কিনেছেন নড়াইল-২ আসনের প্রার্থী হিসেবে। ক্রিকেটার দুর্জয় মানিকগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়পত্র কিনেছেন। সংসদীয় আসনের নেত্রকোনা-৩ থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

তবে নির্বাচন করবেন বলে শোনা গেলেও আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র কিনেননি অভিনেত্রী শাবানার স্বামী প্রযোজক শিবলী সাদিক, চিত্রনায়ক ফেরদৌস ও শাকিব খান।

এদিকে আজ সোমবার (১২ নভেম্বর) থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছেন বিএনপি। সেখান থেকে সিরাজগঞ্জ-১ আসন থেকে মনোনয় চাইছেন কণ্ঠশিল্পী কনক চাঁপা। সিলেট-৬ আসন থেকে বিএনপির মনোয়নয়পত্র কিনেছেন চিত্রনায়ক হেলাল খান।

দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত কণ্ঠশিল্পী বেবী নাজনীন। তিনিও এবার অংশ নেবেন নির্বাচনে। নীলফামারি-৪ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন তিনি।

বিএনপি থেকে নির্বাচনে অংশ নেবেন কণ্ঠশিল্পী মনির খানও। ঝিনাইদহ-৩ আসন থেকে নির্বাচন করার জন্য বিএনপির মনোনয়নপত্র কিনবেন তিনি।

এছাড়াও হিরো আলম বগুড়া-৬ আসন থেকে সতন্ত্রভাবে নির্বাচন করবেন বলে শোনা যাচ্ছে। নায়ক সোহেল রানাকে ঢাকা-১৮ আসনে দেখা যেতে পারে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে।


EmoticonEmoticon