0

দীর্ঘদিন আটকে থাকার পর গত ১২ ফেব্রুয়ারি ‘বাংলাশিয়া’ ছবিটি সেন্সর সনদ পেয়েছে। মালয়েশিয়ার এই ছবিটির শুটিং-এ অনেক কষ্ট করেছি। আমার স্বপ্নের একটি চলচ্চিত্র। অবশেষে আগামী ২৮ ফেব্রুয়ারি সেখানকার (মালয়েশিয়া) ১০৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। আগামীকাল রাতের ফ্লাইটে মালয়েশিয়া যাচ্ছি আমি। ২৬ ফেব্রুয়ারি ছবির প্রিমিয়ারে অংশ নেবো। ৩ মার্চ পর্যন্ত ছবির অন্যান্য শিল্পীদের সঙ্গে প্রচারণায় অংশ নেবো। এরপর দেশের ফিরবো। রোববার দুপুরে নিজের অভিনীত চলচ্চিত্র ‘বাংলাশিয়া’ নিয়ে জানাচ্ছিলেন চিত্রনায়ক নিরব।

‘বাংলাশিয়া’ ছবিতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের মুসলিম অভিনেত্রী আতিকা সোহাইমি।  পরিচালনা করেছেন মালয়েশিয়ার নির্মাতা নেময়ুই। ছবিটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে কিনা জানতে চাইলে নিরব বলেন, বাংলাদেশে মুক্তির বিষয়টি এখনও চূড়ান্ত নয়। আমি মালয়েশিয়ায় যাচ্ছি। সেখানে গিয়ে এই বিষয়টি নিয়ে কথা বলবো। আমি অবশ্যই চাইবো সব নিয়ম মেনে ছবিটি যেন আমার জন্মভূমিতেও মুক্তি পায়। পাঁচ বছর আগে ‘বাংলাশিয়া’র ট্রেলার প্রকাশিত হয়। জাপানের একটি চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছিল ছবিটি। কিন্তু মালয়েশিয়ার সরকার সারাবিশ্বে ছবিটির প্রদর্শনী নিষিদ্ধ করে। এমন কিছু বিষয় ছিল এই ছবিতে যা মালয়েশিয়া সরকারের বিপক্ষে যায়। শেষ পর্যন্ত ৩১টি দৃশ্য বাদ দিয়েই ছবিটি মুক্তি পাচ্ছে।

বাংলাদেশের ছোট ও বড় পর্দার পরিচিত মুখ নিরব। বলিউডে ‘শয়তান’ ছবির মাধ্যমে অভিষেক হয়। ওই ছবির প্রধান চরিত্রে দেখা গেছে নায়ক নিরবকে।

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top