0

দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সর্ববৃহৎ আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’।  পঞ্চমবারের মতো এবারও রাজধানীর আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এই উৎসব আয়োজন করা হয়েছে। ফোকফেস্টের উদ্বোধন হবে ১৪ নভেম্বর, চলবে ১৬ নভেম্বর পর্যন্ত। প্রতিবারের মতো অনলাইনে নিবন্ধনের মাধ্যমে শ্রোতারা ফোকফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে।

আজ বুধবার ফোকফেস্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোকফেস্টের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং প্রখ্যাত লোক সংগীতশিল্পী ফকির শাহাবুদ্দিন।

অনুষ্ঠানে সান ফাউন্ডেশনের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী বলেন, লোকসংগীতকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে আমরা ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট শুরু করি। আন্তর্জাতিকভাবে পরিচিতির জন্য দেশি-বিদেশি শিল্পীদের আমরা একই মঞ্চে তুলে ধরছি। প্রতিবারের মতো এবারও সবার সহযোগিতা কামনা করছি।

২০১৫ সাল থেকে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছর বাংলাদেশের পাশাপাশি বিশ্বের নানা দেশ থেকে লোকগানের জনপ্রিয় শিল্পীরা এ উৎসবে অংশ নেন। ২০১৮ সালে ১৫ থেকে ১৭ নভেম্বর এ উৎসব অনুষ্ঠিত হয়। এবার ৬টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী ফোকফেস্টে অংশ নেবেন। দর্শকেরা নিবন্ধন করতে পারবেন ফোকফেস্টের অফিসিয়াল ওয়েবসাইটে

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top