পরিবর্তনে ১০ শিল্পীর কণ্ঠে রেঁনেসার সেই গান

https://cdn.jagonews24.com/media/imgAll/2018June/renesa-20180716185412.jpg 

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’র ২৫ পর্ব প্রচার হতে যাচ্ছে। বিশেষ এই পর্বের জন্য ২৫ বছর পর জনপ্রিয় ব্যান্ডদল রেনেসাঁর ‘হৃদয় কাদা মাটি’র কোন মূর্তি নয়’ গানটি রিমেক করা হয়েছে। গানটি গেয়েছেন এ প্রজন্মের ১০জন কণ্ঠশিল্পী সাব্বির, পারভেজ সাজ্জাদ, অপু আমান, খায়রুল ওয়াসি, মেহরাব, ইউসুফ আহমেদ খান, শামীম, পুলক অধকিারী, সানবীম ও সম্রাট।

গানটতিে নতুনভাবে সংগীতায়োজন করেছেন গায়ক ও সংগীত পরিচালক সুজন আরিফ।অডিও ধারণের পর গত ১৩ জুলাই বিটিভির অডিটরিয়ামে গানটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে। গানটির রিমেক প্রসঙ্গে অনুষ্ঠানটির উপস্থাপক ও নির্দেশক আনজাম মাসুদ বলেন, ‘রেনেসাঁর এই গানটি শুধু আমার নয়, কোটি শ্রোতাদের পছন্দের গান। অনেকটা ভালোলাগা থেকে গানটি রিমেক করার সিদ্ধান্ত নিয়েছি। এ প্রজন্মের তরুণ শিল্পীরা গানটি গেয়েছে। আশা করছি, দর্শকরা গানটি দারুণ উপভোগ করবেন।’

তিনি আরো বলেন, ‘গানটি রিমেকের জন্য রেনেসাঁ ব্যান্ডের প্রধান, গানটির সুরকার ও গায়ক নকীব খানের কাছ থেকে অনুমতি নিয়েছি।’

১৯৯৩ সালে রেনেসাঁর ‘তৃতীয় বিশ্ব’ অ্যালবামে ‘হৃদয় কাদা মাটি’ গানটি ঠাঁই পায়। গানটির কথা লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন নকীব খান।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। খুব শিগগিরই পরিবর্তন প্রচার হবে বাংলাদেশ টেলিভিশনে।


EmoticonEmoticon