১০ হাজার হলে মুক্তি পেল রজনীকান্তের ছবি ২.০

https://s3-ap-southeast-1.amazonaws.com/images.jagonews24/media/imgAll/2018September/2point0-20181130085502.jpg 

সারা বিশ্বের প্রায় ১০ হাজার সিনেমা হলে গতকাল মুক্তি পেয়েছে ২.০ নামের একটি ভারতীয় চলচ্চিত্র। তামিল, তেলেগু, হিন্দি এবং আরো বহু ভাষায় এই সিনেমাটি তৈরি করা হয়েছে। এতে অভিনয় করেছেন রজনীকান্ত ও অক্ষয় কুমার।

গত কয়েকদিনে নানা কারণে এ সিনেমাটি নিয়ে যত আলোচনা হয়েছে তাতে অনেকেরই এখন ধারণা এটিই হতে যাচ্ছে ভারতে সর্বকালের ইতিহাসের ব্যবসাসফল ছবি।

রজনীকান্তের জনপ্রিয়তা শুধু তামিলনাডু ও দক্ষিণ ভারতেই সীমাবদ্ধ নেই। বরং তার জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে উত্তর ভারত থেকে শুরু করে জাপান ও যুক্তরাষ্ট্রের মতো আরো কিছু দেশেও।

গত ৩০ বছর ধরে তামিল চলচ্চিত্র জগতের পর্দা কাঁপাচ্ছেন রজনীকান্ত, যিনি তার ভক্তদের কাছে রজনী হিসেবেই অনেক বেশি পরিচিত।

 

রজনীকান্তের জনপ্রিয়তা নিয়ে কথা বলতে গিয়ে ভারতের প্রখ্যাত চলচ্চিত্র সমালোচক স্যারা সুব্রাম্যানিয়াম বলছেন, ‘১৯৮০ ও ১৯৯০ এর দশকে ভারতীয় তরুণদের কাছে সিনেমা ও ক্রিকেটের মতো খুব কম বিষয়ই ছিল যাতে তারা আকৃষ্ট হতে পারতো। ভারতীয় সিনেমায় সুপার হিরোর যে শূন্যতা ছিল রজনী সেটা পূরণ করতে পেরেছিলেন।’

সমালোচকরা বলেন, অভিনয়ের সময় রজনী তার শরীরকে এমনভাবে ব্যবহার করতে পারেন যেটা তাকে আলাদা একটা বৈশিষ্ট্য দিয়েছে। তার এই বডি ল্যাঙ্গুয়েজকে বলা হচ্ছে, ‘রজনী স্টাইল’, যা শিশুরাও নকল করতে উৎসাহ বোধ করে।

এর আগে, প্রভাস অভিনীত ‘বাহুবলী’ ছবিটি একযোগে ৯ হাজার সিনেমা হলে মুক্তি পেয়েছিল।


EmoticonEmoticon