৫ দেশের ১৮ শিল্পী নিয়ে মেগা কনসার্ট বুধবার

 

“অপ্রতিরোধ্য অগ্রযাত্রা বাংলাদেশ” একুশ শতকের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ সঙ্গে সম্পৃক্ত এবং উৎপাদনশীল কর্মকাণ্ডে উদ্ধুদ্ধকরণসহ বর্তমানে ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্বাধীনতার স্ব-পক্ষের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে শেকড়ের সন্ধানে মেগা কনসার্টের আয়োজন করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

 ঘরের মাঠে গলা ছেড়ে ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’ সহ জনপ্রিয় সব গান গাইবেন কুমার বিশ্বজিৎ। তার সঙ্গে বাদ্যযন্ত্র দিয়ে সুরের মূর্ছনা তুলবেন ভারতের কিংবদন্তি বাদক শিবামনি কিংবা রাশিয়ার আনা রাকিতা।

গানের এমন মনোমুগ্ধকর পরিবেশনা দেখতে হাজার টাকায় কেনা কোনো টিকিটের প্রয়োজন হবে না! বিনামূল্যেই উপভোগ করা যাবে কুমার বিশ্বজিৎ, শিবামনি, আনা রাকিতাসহ বাংলাদেশ, ভারত, রাশিয়া, তুরস্ক এবং লাটভিয়ার জনপ্রিয় ১৮ শিল্পী নিয়ে জমজমাট মেগা কনসার্ট।

সংস্কৃত মন্ত্রণালয়ের উদ্যোগে এবং চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার (৩১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় নগরের এম এ আজিজ স্টেডিয়ামে এ কনসার্ট শুরু হবে।

‘শেকড়ের সন্ধানে মেগা কনসার্ট’ শীর্ষক এ আয়োজনে বাংলাদেশের জনপ্রিয় শিল্পী কুমার বিশ্বজিৎ, হৃদয় খান, কুদ্দুস বয়াতি, ফকির শাহাবুদ্দিন, চিশতি বাউল, তাপস অ্যান্ড ফ্রেন্ডস, রিংকু, রেশমি, পুলক এবং শামিম, ভারতের শিবামনি, আরসাদ খান ও রিদম শাহ, রাশিয়ার আনা রাকিতা ও এনটন, লাটভিয়ার নেলী ও আনা ভাইব এবং তুরস্কের সিনান সুরের ঢেউয়ে ভসাবেন চট্টগ্রামের দর্শকদের।

 জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে জানান, সরকারের উন্নয়ন চিত্র সবার মধ্যে ছড়িয়ে দিতে ‘শেকড়ের সন্ধানে মেগা কনসার্ট’ শীর্ষক এ অনুষ্ঠান করা হচ্ছে। এর মাধ্যমে বিভিন্ন দেশের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনার ফাঁকে ফাঁকে দর্শকদের সামনে সরকারের নানা উন্নয়নের ভিডিও চিত্র তুলে ধরা হবে।

তিনি বলেন, পুরো অনুষ্ঠানটি উপভোগ করতে কোনো ধরনের টিকিট কিংবা টাকার প্রয়োজন নেই। বিনামূল্যেই চট্টগ্রামবাসী বাংলাদেশ, ভারতসহ ৫টি দেশের জনপ্রিয় শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করতে পারবেন।


EmoticonEmoticon